শনিবার, ২৪ জুলাই ২০২১ ৯ই শ্রাবণ ১৪২৮
 
আজীবন বাসায় বসে কাজের সুবিধা দিল টুইটার
প্রকাশ: ০২:০০ pm ১৩-০৫-২০২০ হালনাগাদ: ০৩:১৪ pm ১৩-০৫-২০২০
 
 
 


করোনাভাইরাসের প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গেই বিশ্বের বেশিরভাগ প্রতিষ্ঠান কর্মীদের ‘ওয়ার্ক ফ্রম হোম’ সুবিধা দিয়েছে। বাসা থেকে কাজ করার সুবিধা এখনও পাচ্ছেন অনেকে। তবে করোনায় সৃষ্ট পরিস্থিতি স্বাভাবিক হলেও টুইটারের কর্মীরা ঘরে বসেই কাজ করতে পারবেন।

বাসাকেই কর্মক্ষেত্র হিসেবে নির্বাচনের ব্যাপারে এটিকে এক যুগান্তকারী সিদ্ধান্ত হিসেবে দেখা হচ্ছে। আগামীতে চাকরি বাজারে এ ধরনের সিদ্ধান্ত ব্যাপক প্রভাববিস্তারী হবে বলে মনে করে হচ্ছে।  

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক ডরসি কর্মীদের পাঠানো এক অফিস মেইলে জানিয়েছেন,  গত কিছু মাস প্রমাণ করেছে যে, আমরা খুব ভালোভাবে বাসা থেকে অফিসের কাজ করতে পারি। ফলে বাসা থেকে করা সম্ভব এ ধরনের কাজের দায়িত্বে থাকা যে কোনো কর্মী চাইলেই আমরা তাকে সবসময়ই বাসা থেকে কাজের সুযোগ দেবো।    

টুইটারের ভাইস প্রেসিডেন্ট জেনিফার ক্রিস্টি জানিয়েছেন, কর্মক্ষেত্র বদলে অফিস থেকে বাসায় নেওয়ার ব্যাপার টুইটার অগ্রগণ্য। কিন্তু পুনরায় বাসা থেকে অফিসে কর্মক্ষেত্র নেওয়ার ব্যাপারে এ প্রতিষ্ঠান অগ্রগণ্য হতে চায় না। 

টুইটারেই এক পোস্টে তিনি লিখেছেন, কর্মক্ষেত্র অফিসের বাইরে নেওয়ার সিদ্ধান্তের ব্যাপারে গর্ববোধ করছি। এতে করে আমাদের কর্মীরা কাজের ক্ষেত্রে এগিয়ে গেছে। আপনি রান্নাঘর বা অফিস যেখান থেকেই অফিসের কাজ করতে চাইবেন আমরা সেটাই দেবো। 

শুধুমাত্র প্রয়োজনেই অফিসে আসতে বলা হবে বলে জানিয়েছেন টুইটারের এক মুখপাত্র। তিনি বলেন, গত কয়েক মাস প্রমাণ করেছে যে আমরা ঘরে থেকেই কাজ করতে পারি। সুতরাং কর্মীরাদের চাওয়াটাকেই আমরা সবসময় প্রাধান্য দেবো।

দিল্লী, লন্ডন ও সিঙ্গাপুরসহ বিশ্বব্যাপী টুইটারের মোট ৩৫টি অফিস আছে।

 
 

আরও খবর

 
 
 
 
 
 
 
 
©newsofbd24.com