মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১ ১৯শে শ্রাবণ ১৪২৮
 
হলি আর্টিজান হামলার ৫ম বার্ষিকী
প্রকাশ: ০৮:০০ am ০১-০৭-২০২১ হালনাগাদ: ০৮:৩৮ pm ০১-০৭-২০২১
 
 
 


রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ৫ম বার্ষিকীতে নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন চার দেশের রাষ্ট্রদূত।

আজ বৃহস্পতিবার (১ জুলাই) গুলশানে হলি আর্টিজান হামলার স্থানে তারা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

নিহতদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা নিবেদনে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার, জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো, ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াটা ও ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী যোগ দেন।

২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনা ঘটে। সে সময় ২২ জন নিহত হন। নিহতদের মধ্যে ছিলেন ৯ জন ইতালির, ৭ জন জাপানের, একজন ভারতীয় এবং একজন মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক।

এদিকে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস এক বার্তায় বলেছে, আমরা অবিন্তা কবীরকে স্মরণ করছি। অবিন্তা কবীর ছিলেন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের দ্বৈত নাগরিক এবং এমোরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আরো স্মরণ করছি তার সহপাঠী ফারাজ হোসেনকে যিনি নিরাপদে চলে যাওয়ার সুযোগ পাওয়া সত্ত্বেও তার বন্ধুদের সাথে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। আমরা আরো স্মরণ করছি বার্কলি’র দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও ঢাকাস্থ আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলের প্রাক্তন শিক্ষার্থী তারিশি জৈনকে যিনি গ্রীষ্মকালীন ইন্টার্নশীপের জন্য ফিরে এসেছিলেন। গভীর শ্রদ্ধাভরে আমরা স্মরণ করছি চূড়ান্ত ত্যাগ স্বীকারকারী দুই পুলিশ কর্মকর্তা ও আহত ২৫ কর্মকর্তার সাহসিকতাকে।

শোকাবহ এই বার্ষিকী অনুষ্ঠানে আমরা সন্ত্রাসবাদ মোকাবিলায় আমাদের সম্মিলিত প্রচেষ্টার প্রতি অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি। যারা প্রাণ দিয়েছেন তারা সবাই শান্তিতে সমাহিত থাকুন।

 
 

আরও খবর

 
 
 
 
 
 
 
 
©newsofbd24.com