শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১ ৩রা আশ্বিন ১৪২৮
 
শিক্ষার্থীর পদচারণায় প্রাণ ফিরেছে শিক্ষা প্রতিষ্ঠানে
প্রকাশ: ১২:৩৩ pm ১২-০৯-২০২১ হালনাগাদ: ১২:৪৭ pm ১২-০৯-২০২১
 
 
 


করোনার ভয়াল থাবায় শিক্ষা সূচি থেকে ঝরে গেছে প্রায় দেড় বছর সময়। এই দীর্ঘ সময় পর আজ রোববার সকাল ৮টা থেকে হাজার হাজার ছাত্র/ছাত্রীর সরব পদচারণায় মুখরিত হয়ে উঠেছে চট্টগ্রামের সাড়ে ৪ হাজার শিক্ষা প্রতিষ্ঠান। 

রোববার (১২ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে নগরীর বিভিন্ন স্কুল, কলেজ ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে ছাত্র/ছাত্রীদের হাসিমুখ উপস্থিতি। দীর্ঘদিন পর নিজেদের প্রিয় ক্যাম্পাসে ফিরতে পেরে সকলের চেহারাতেই ছিলো হাসি আনেন্দের ঝলক। প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে সশরীরে পাঠদান শুরু হয়েছে।

রাজধানীর কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে, নানা উৎসব-আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নিতে। স্কুল-কলেজের গেটগুলোতে রাখা হয়েছে হাতধোঁয়ার ব্যবস্থা। শিক্ষার্থীদের স্বাগত জানাতে গেটেই দাঁড়িয়ে আছেন কিছু শিক্ষক। সেই সঙ্গে রাখা হয়েছে স্যানিটাইজারসহ করোনা প্রতিরোধের প্রাইমারি সবধরনের ব্যবস্থা।

ক্লাসরুম ঘুরে দেখা যায়, সামাজিক দূরত্ব মেনে শিক্ষার্থীদের বসানো হয়েছে। দীর্ঘদিন পর ক্লাস চালু হওয়ায় শিক্ষক- শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস। 

একাধিক স্কুলে গিয়ে বেলুনসহ নানা উপকরণ দিয়ে সাজাতে দেখা গেছে। স্কুলে শিশু-কিশোররা যেন নির্ধারিত দূরত্ব বজায় রেখে অবস্থান করে, সেজন্য করিডোরে দাগ দিয়ে দেওয়া হয়েছে।

মহামারি করোনাভাইরাসের কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনায় গত বছরের ১৭ মার্চ থেকে প্রায় ১৮ মাস কয়েক দফায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।

 
 

আরও খবর

 
 
 
 
 
 
 
 
©newsofbd24.com