শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১ ৩রা আশ্বিন ১৪২৮
 
যে তিন কারণে জামিন পেলেন পরীমনি
প্রকাশ: ১২:১৪ pm ০২-০৯-২০২১ হালনাগাদ: ১২:২৬ pm ০২-০৯-২০২১
 
 
 


মাদক মামলায় অবশেষে জামিন পেলেন চিত্রনায়িকা পরীমনি। মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে এসব বিবেচনায় তার জামিন মঞ্জুর করেন। আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

এ মামলায় আলোচিত চিত্রনায়িকা পরীমনিকে তিন বিবেচনায় বা কারণে জামিন দিয়েছেন আদালত। বিবেচনাগুলো হলো- নারী, শারীরিক অসুস্থতা এবং অভিনেত্রী।

আদালত আদেশে উল্লেখ করেন, যেহেতু পরীমনি একজন নারী এবং তিনি অসুস্থ সেই বিবেচনায় তাকে জামিন দেওয়া হলো। এছাড়া তাকে রিমান্ডে দিয়ে কয়েক দফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু রিমান্ড প্রতিবেদনে তার সংশ্লিষ্টতা সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য নেই।

এদিন দুপুর ২টার দিকে পরীমনির আইনজীবী মজিবুর রহমান জামিনের আবেদন শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, পরীমনি বাংলাদেশের বিশিষ্ট নাগরিক। তিনি শারীরিকভাবে অসুস্থ। তার ভার্টিগো রোগ রয়েছে।

আইনজীবী আদালতকে আরও বলেন, পরীমনি বাংলাদেশের প্রথম শ্রেণির চলচ্চিত্র অভিনেত্রী। তিনি জাতীয় পুরস্কারপ্রাপ্ত। অনেক সিনেমার সঙ্গে তিনি যুক্ত। বেশ কয়েকটি ছবিতে অভিনয়ের জন্য তিনি চুক্তিবদ্ধ। তিনি আটক ঢাকায় পেশাগতভাবে তিনি ক্ষতিগ্রস্ত। তাকে মাদক মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। তাকে বেআইনিভাবে কয়েক দফা রিমান্ডে নেওয়া হয়েছে। তাকে আটক রাখা ও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের বিষয়টা হাইকোর্টেও চ্যালেঞ্জ করা হয়েছে।

রাষ্ট্রপক্ষে মহানগর দায়রা আদালতের পিপি আব্দুল্লাহ আবু জামিনের বিরোধিতা করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে পরীমনিকে জামিনের আদেশ দেন।

আদেশের পর পরীমনির আইনজীবী মজিবুর রহমান সাংবাদিকদের জানান, এই জামিন আদেশের ফলে পরীমনির কারাগার থেকে মুক্তি পেতে কোনো বাধা নেই।

এদিকে ঢাকাই সিনেমার আলোচিত এই নায়িকার দীর্ঘ ২৬ দিন পর জামিন পেলেও মুক্তি মেলেনি। জানা গেছে, সন্ধ্যা ছয়টার মধ্যে জামিন আদেশ না পাওয়ায় তাকে মুক্তি দেওয়া যায়নি।

পরীমনির আইনজীবী মজিবুর রহমান গণমাধ্যমকে জানান, আমরা পরীমনির জামিননামা দাখিল করেছি। তবে জামিননামা দাখিলের পর কিছু প্রক্রিয়া আছে, সেগুলো চলছে। সেই প্রক্রিয়াগুলো শেষ হলে জামিন নামাটি প্রথমে কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) যাবে। সেখান থেকে সেটি কাশিমপুর কারাগারে পৌঁছাবে। তারপর তিনি মুক্তি পাবেন। তবে আজকে তার কারাগার থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা নেই। আগামীকাল বুধবার তিনি কারাগার থেকে মুক্তি পাবেন।

 

 

 

 
 

আরও খবর

 
 
 
 
 
 
 
 
©newsofbd24.com