মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ ৪ঠা কার্তিক ১৪২৮
 
বিশ্বব্যাপী ফেসবুক মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ‘ডাউন’
প্রকাশ: ০৭:২৭ pm ১০-১২-২০২০ হালনাগাদ: ০৭:৩৬ pm ১০-১২-২০২০
 
 
 


ফেসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যা দেখা দিচ্ছে বলে এর ব্যবহারকারীরা টুইটারে অভিযোগ করেছেন। অনেকে জানিয়েছেন, তারা কোনো পোস্ট করতে পারছেন না, আবার অনেকে লগ-ইন করতে না পারার সমস্যার কথা বলেছেন।

ডেইলি মেইল অনলাইনের খবরে বলা হয়েছে, যুক্তরাজ্য এবং ইউরোপের ফেসবুক, ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জার ব্যবহারকারীরা এ ধরনের সমস্যায় পড়েছেন। ফেসবুকের মালিকানাধীন এসব প্ল্যাটফর্ম যুক্তরাজ্য এবং ইউরোপে ডাউন হয়ে পড়েছে।

ডাউনডিটেক্টর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, যুক্তরাজ্যে হাজার হাজার ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারী তাদের অ্যাপ ব্যবহারে সমস্যায় পড়েছেন।

প্রতি মিনিটে প্রায় ২ হাজার ৪০০ মেসেঞ্জার ব্যবহারকারী এ সমস্যায় পড়েন। লগইন করতে, বার্তা পাঠাতে কিংবা কল করতে না পারার অভিযোগ করেন এই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা।

বৃহস্পতিবার যুক্তরাজ্যের স্থানীয় সময় সকাল সাড়ে ৯টা থেকে এ ধরনের সমস্যা দেখা দিয়েছে বলে জানিয়েছে জনপ্রিয় আউটেজ ট্র্যাকিং পোর্টাল ডাউন ডিটেক্টর। ফেসবুক কর্তৃপক্ষ এ ব্যাপারে এখনো কোনো বিবৃতি প্রকাশ করেনি।

এদিকে বেশ কয়েকজন ফেসবুক ব্যবহারকারী জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বাংলাদেশেও মেসেঞ্জার ব্যবহারে সমস্যা দেখা দিচ্ছে। মেসেঞ্জারে চ্যাট করা বা লিংক শেয়ার করা যাচ্ছে না।

 
 

আরও খবর

 
 
 
 
 
 
 
 
©newsofbd24.com