বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১ ১৮ই অগ্রহায়ণ ১৪২৮
 
পাটুরিয়ায় যানবাহন নিয়ে ডুবে গেল ফেরি
প্রকাশ: ০৩:৫০ pm ২৭-১০-২০২১ হালনাগাদ: ০৪:০৫ pm ২৭-১০-২০২১
 
 
 


মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে যানবাহন নিয়ে একটি ফেরি কাত হয়ে পদ্মা নদীতে আংশিক ডুবে গেছে। ফেরিতে থাকা অন্তত ১৭টি ট্রাক পানিতে ডুবে গেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

বুধবার সকাল সাড়ে নয়টার দিকে এই ঘটনা ঘটে। আমানত শাহ নামের এই ফেরিটি দৌলতদিয়া থেকে পাটুরিয়া আসছিল।ফেরিতে থাকা গাড়িগুলো পদ্মা নদীতে পড়ে ডুবে গেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের সহকারী মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী বিবিসি বাংলাকে বলেছেন, ''সকাল আনুমানিক ৯টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে ১৭টি ট্রাক নিয়ে আমানত শাহ ফেরিটি পাটুরিয়া ঘাটে আসে। এখানে পাঁচ নম্বর ঘাটে লাগানোর পর হঠাৎ ফেরিটি কাত হয়ে আংশিক ডুবে যায়। ফেরিতে থাকা ট্রাকগুলো তখন নদীতে পড়ে যায়।''

ঢাকা বিভাগের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক দিনমনি শর্মা রাইজিংবিডিকে বলেন, ‘ফেরিতে একটি সেকশন দিয়ে পানি বের হয়। সেটা দিয়ে হয়তো ঠিক মতো পানি বের হতে পারেনি। এই কারণে ফেরি উল্টে যেতে পারে। এছাড়া, লোড-আনলোডের কারণেও এ দুর্ঘটনা ঘটতে পারে।’ 

এদিকে, ঘাট সংশ্লিষ্টরা জানান, অতিরিক্ত লোড নিয়ে পদ্মা নদী পাড়ি দেওয়ার সময় ফেরিটি ডুবো ডুবো অবস্থায় ছিলো। পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে নৌঙর করার কিছুক্ষণ পরেই উল্টে যায়। 

উল্লেখ‌্য, সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে শাহ আমানত নামের ফেরিটি উল্টে যায়। এ ঘটনায় বেশ কিছু গাড়ি ডুবে গেছে। এখন পর্যন্ত ডুবে যাওয়া ১১টি গাড়ি শনাক্ত হয়েছে। মাত্র একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। উল্টে যাওয়া ফেরি ও ডুবে যাওয়া গাড়িগুলো উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। তবে এখন পর্যন্ত কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

 

 
 

আরও খবর

 
 
 
 
 
 
 
 
©newsofbd24.com