বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১ ১৮ই অগ্রহায়ণ ১৪২৮
 
দেশজুড়ে অস্ত্র উদ্ধারে বিশেষ অভিযানে পুলিশ
প্রকাশ: ০১:০৬ pm ১৬-১১-২০২১ হালনাগাদ: ০১:২৪ pm ১৬-১১-২০২১
 
 
 


তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নির্বিঘ্ন ও রক্তপাতহীনভাবে সম্পন্ন করতে অস্ত্রধারী সন্ত্রাসীদের আইনের আওতায় আনার উদ্যোগ নিয়েছে পুলিশ। গতকাল সোমবার মধ্যরাত থেকে দেশের ৬৪ জেলায় শুরু হয়েছে অস্ত্র উদ্ধারের বিশেষ অভিযান।

প্রাথমিকভাবে টানা ৭ দিন এই অভিযান চলবে। প্রয়োজনে অভিযানের সময়সীমা বাড়ানো হতে পারে। অভিযানের ব্যাপারে সার্বিক নির্দেশনা দিয়ে পুলিশ সদর দপ্তর থেকে সব জেলার এসপিকে চিঠি দেওয়া হয়েছে। একাধিক দায়িত্বশীল সূত্র থেকে এ তথ্য পাওয়া গেছে। গতকাল অন্তত ৫টি জেলার পুলিশ সুপারের সঙ্গে কথা বলে জানা গেছে, পুলিশ সদর দপ্তরের নির্দেশনা পেয়ে তারা অভিযানে নেমে পড়েছেন। অস্ত্রসহ অনেকে গ্রেপ্তারও হয়েছেন।

এদিকে অন্তত ৫টি জেলার পুলিশ সুপারের সঙ্গে কথা বলে জানা গেছে, পুলিশ সদর দফতরের নির্দেশনা পেয়ে তারা অভিযানে নেমে পড়েছেন। অস্ত্রসহ অনেকে গ্রেফতারও হয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে পুলিশ সদর দফতরের ডিআইজি (অপারেশন্স) হায়দার আলী খান বলেন, অস্ত্র উদ্ধার করতে অভিযান চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। দ্বিতীয় ধাপের নির্বাচন সম্পন্ন হয়েছে।

তিনি আরো বলেন, সামনে তৃতীয় ধাপের নির্বাচন রয়েছে। সেই নির্বাচন সুষ্ঠু ও পরিবেশ নির্বিঘ্ন রাখতে পুলিশের তরফ থেকে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রয়েছে। 

 
 

আরও খবর

 
 
 
 
 
 
 
 
©newsofbd24.com