মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ ৪ঠা কার্তিক ১৪২৮
 
চট্টগ্রাম বন্দরে পণ্য পরিবহনে অচলাবস্থা অব‌্যাহত
প্রকাশ: ১২:৩৯ pm ২২-০৯-২০২১ হালনাগাদ: ১২:৪৫ pm ২২-০৯-২০২১
 
 
 


জাহাজ থেকে পণ্য ওঠা-নামা চললেও ট্রাক-কভার্ড ভ্যান ধর্মঘটের কারণে চট্টগ্রাম বন্দর থেকে সেই পণ্য বের হচ্ছে না।১৫ দফা দাবিতে চট্টগ্রামসহ সারাদেশে ট্রাক-কভার্ড ভ্যান ও প্রাইম মুভার শ্রমিক-চালকরা মঙ্গলবার ৭২ ঘণ্টার ধর্মঘট শুরু করলে চট্টগ্রাম বন্দর থেকে পণ্য পরিবহনে এমন অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ কাভার্ড ভ্যান-ট্রাক-প্রাইমমুভার পণ্য পরিবহন মালিক অ্যাসোসিয়েশনের মহাসচিব চৌধুরী জাফর আহাম্মদ গতকাল সন্ধ্যায়  বলেন, ১৫ দফা দাবিতে তাঁরা ধর্মঘট ডেকেছেন। ধর্মঘটের কারণে ট্রাক, কাভার্ড ভ্যান ও প্রাইমমুভার ট্রেইলার চলাচল বন্ধের পাশপাশি বন্দরের ভেতরে গাড়ি প্রবেশও বন্ধ ছিল। আর দাবি না মানা পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।

যোগাযোগ করা হলে চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক বলেন, পরিবহন ধর্মঘটের কারণে বন্দরের কার্যক্রমে কিছু প্রভাব পড়েছে। বন্দরের ভেতরে গাড়ি প্রবেশ না করায় পণ্য সরবরাহ হয়নি। বন্দরের জেটিতে থাকা জাহাজগুলো থেকে পণ্য ওঠানো-নামানো কার্যক্রম ব্যাহত হয়। তবে অনেক প্রতিষ্ঠান নিজস্ব পরিবহনের মাধ্যমে সিমেন্ট ক্লিংকারসহ বিভিন্ন পণ্য পরিবহন অব্যাহত রেখেছে। তাই এখনই বন্দরে কনটেইনারজট হওয়ার আশঙ্কা কম।

 
 

আরও খবর

 
 
 
 
 
 
 
 
©newsofbd24.com