মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১ ১৯শে শ্রাবণ ১৪২৮
 
এ সময় ভারত-পাকিস্তান সিরিজ 'ভয়ঙ্কর পরিবেশ' সৃষ্টি করতে পারে: ইমরান খান
প্রকাশ: ১২:৫২ pm ১৮-০৮-২০২০ হালনাগাদ: ১২:৫৯ pm ১৮-০৮-২০২০
 
 
 


সামাজিক যোগাযোগমাধ্যমে শোয়েব আখতার বা পাকিস্তানের আরও কেউ কেউ প্রায়ই বলেন, বৈশ্বিক ক্রিকেটের স্বার্থেই আবার ভারত-পাকিস্তানের দ্বিপক্ষীয় সিরিজ শুরু হওয়া উচিত। কিন্তু ক্রিকেটার থেকে রাজনীতির পিচ্ছিল পথ বেয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর আসনে বসা ইমরান খান মনে করেন না ভারতের সঙ্গে পাকিস্তানের দ্বিপক্ষীয় ক্রিকেট সিরিজ খেলার পরিবেশ এখন আছে।

 সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী তিনি বলেন, আমি মনে করি, ভারতের রাষ্ট্রক্ষমতায় এখন যে ধরনের সরকার রয়েছে, এই সময়ে তাদের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলা এক ভয়ঙ্কর পরিবেশের সৃষ্টি করতে পারে।

১৯৭৯ ও ১৯৮৭ সালে ভারতের মাটিতে সিরিজ খেলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইমরান খান। সে সময় দুই দেশের সম্পর্ক এবং খেলার পরিবেশ সন্তোষজনক ছিল উল্লেখ করে তিনি বলেন, ১৯৭৯ সালে যখন খেলতে যাই, তখন দুই দেশের সরকারই চেয়েছিল সব সমস্যা ভুলে গিয়ে সম্পর্ক আরও ভালো করতে। ফলে, মাঠে সমর্থকদের উপস্থিতি এবং উচ্ছ্বাস সব মিলিয়ে পরিবেশ অনেকটাই ভালো ছিল।

তবে ১৯৮৭ সালে যখন আমার নেতৃত্বে পাকিস্তান দল ভারত সফরে যায়, সে সময় সেখানকার জনগণের আচরণ, খেলার পরিবেশ তেমন একটা ভালো ছিল না। কারণ, তখন দুই দেশের সরকারের মধ্যে সম্পর্ক খারাপ ছিল।

তিনি আরও বলেন, ২০০৫ সালে যখন ভারত পাকিস্তান সফরে আসে, সে সময় আমরা তাদের কাছে পরাজিত হই। কিন্তু এর পরেও এখানকার সমর্থকরা সফরকারীদের বাহবা দিয়েছে।

তিনি পরিষ্কারভাবেই দাবি করেন, সে সময় সমর্থকদের কাছে বিশ্বের অন্য যেকোনো ক্রিকেট সিরিজ এমনকি অ্যাসেজের থেকেও বেশি উৎসাহের খোঁড়াক ছিল ভারত-পাকিস্তান সিরিজ। তিনি বলেন, আমি মনে করি, অ্যাসেজ সিরিজের একটা নিজস্ব গুরুত্বের জায়গা রয়েছে, তবে কোনো সিরিজই ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের সমতুল্য হতে পারে না। কেননা, এই সিরিজ একটা আলাদা মঞ্চ, আর এর মধ্যে রয়েছে এক অন্যরকম চাপ আর টানটান উত্তেজনা।

 

 

 

 
 

আরও খবর

 
 
 
 
 
 
 
 
©newsofbd24.com